সাইনবোর্ড বাজারে অবস্থিত ‘মাহফুজ চত্বর’ নিয়ে কানাঘুষা …

বাগেরহাট জেলার কচুয়া উপজেলার সাইনবোর্ড বাজার বাসস্ট্যান্ড চত্বরটির নাম সম্প্রতি (একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রাক্বালে) করা হয়েছে মাহফুজ চত্বর।

এভাবে কোনো জায়গার নামকরণ করা যায় কিনা -এ নিয়ে এলাকাবাসীর মনে দেখা দিয়েছে প্রশ্ন। তারা আড়ালে আবডালে এ বিষয়ে কথা বললেও সামনে কিছু বলার সাহস করছে না। কচুয়া উপজেলায় অবস্থা হয়েছে এমন যে কেউ কিছু প্রকাশ্যে বলতে চায় না। ন্যায় বা অন্যায় সবকিছু মেনে নেওয়ার একটি সংস্কৃতি সেখানে সৃষ্টি হয়েছে।

অবশ্য ‘মাহফুজ চত্বর’ বা অন্য কী নামে কোনো জায়গার নামকরণ হলো এ নিয়ে স্থানীয় লোকেদের মধ্যে খুব বেশি ভাবনা আছে বলেও মনে হলো না। এটাও কেউ কেউ দাবী করলো যে রাজনৈতিকভাবে বিরোধী যারা তারাই শুধু বিষয়টিকে নেতিবাচকভাবে দেখছে। 

অবশ্য নাম প্রকাশ না করার শর্তে  আওয়ামী লীগ করে এমন কয়েকজন নেতা বললেন, “কোনো জায়গা বা সরকারি স্থাপনার নামকরণ করার একটি নীতিমালা রয়েছে। সে নীতিমালার বাইরে গিয়ে কোনো জায়গা বা প্রতিষ্ঠানের নামকরণ করা হলে সেটি সমালোচনার জন্ম দেওয়া অন্যায্য নয়। 

উল্লেখ্য, জনাব এস, এম, মাহফুজুর রহমান কচুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন বর্তমানে এবং তার নামেই এ চত্বরটির নামকরণ হয়েছে।  

বিষয়টা হয়েছেও একটু খটকা। স্পটে গিয়ে দেখা গেল সেখানে রয়েছে দুটি ফলক। একটি ফলক উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব এস, এম, মাহফুজুর রহমানের নামে হলেও, আরেকটি ফলক রয়েছে বাগেরহাট-২ আসনের বর্তমান সাংসদ জনাব শেখ তন্ময়ের নামে। 

সাইনবোর্ড বাজার

ফলকে লেখার বানান ভুল নিয়েও উঠেছে কথা।সাইনবোর্ড বাজার

 

 

 

You may also like...