মাদ্রাসা ছাত্রী হিরা আক্তারকে ধর্ষণ করে হত্যা: মহিলা পরিষদের বিচারের দাবীতে মানববন্ধন

বা‌গেরহা‌টের মোরেলগঞ্জের বহরবুনিয়া গ্রামে নিজ ঘরে মাদ্রাসা শিক্ষার্থী হিরা আক্তারকে ধর্ষণ করে নির্মম ভাবে হত্যা করে লাশ ঝু‌লি‌য়ে রা‌খে দুর্বৃত্তরা। অনতিবিলম্বে হত্যাকারীদের সনাক্ত করে ‌সকল‌কে গ্রেফতার, এবং আসামী‌দের ফাঁ‌সির দা‌বি‌তে আজ ৬ জুলাই বিকাল ৬ টায় বাংলা‌দেশ ম‌হিলা প‌রিষদ বা‌গেরহাট জেলা শাখা আ‌য়ো‌জিত বি‌ক্ষোভ সমা‌বেশ ও মানব বন্ধন করে। একই সা‌থে বছ‌রের প্রথম ছয় মা‌সে ধর্ষ‌নের শিকার ৬৩০ জন নারী এবং বি‌ভিন্ন নির্যাতন ও হত্যার শিকার ৮৯৫ টি শিশু নির্যাত‌নের ঘটনার বিচার দা‌বি করা হয় মানববন্ধন থে‌কে। মানব বন্ধনে বক্তব্য রাখেন বাগেরহাট সদর উপজেলার ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন সহ অন্যান্যরা। মানব বন্ধন শে‌ষে নারী নির্যাতন প্র‌তি‌রো‌ধে সন্ধ্যা ৭ টায় ৫১ সদস্য বি‌শিষ্ট সামা‌জিক প্র‌তি‌রোধ ক‌মি‌টি গঠন করা হয়।

ধর্ষণ বিরোধী সমাবেশ

বাগেরহাটের মোড়েলগঞ্জে বিবস্ত্র অবস্থায় হিরা আক্তার (১৩) নামে মাদরাসা এক ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে তার পরিবার। মঙ্গলবার বেলা ৬:২০ টার দিকে বহরবুনিয়া গ্রামের গাউছ শেখের মেয়ের লাশ তার নীজ ঘরে সংলগ্ন গাছে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। মোসাম্মত হিরা আক্তার স্থানীয় ছাপড়াখালী গাজীরঘাট দাখিল মাদরাসার ৬ষ্ঠ শ্রেণির অধ্যায়নরত ছাত্রী।

পিতা গাউছ শেখ জানান, দুপুরে ১:২০ টার দিকে মাদরাসা থেকে ফেরার পরে দুপুরের খাবার খেয়ে বেলা ৩:৩০ টার দিকে তিনি বাড়ির বাইরে ঘুরতে বের হন। তার মা ও এ সময় বাড়ির বাইরে ছিলেন। ৬:২০ টার দিকে খবর পান ঘরে মেয়ে হিরা বিবস্ত্র অবস্থায় ঘরের পার্শ্ববর্তী একটি গাছে ঝুলে আছে। হীরার বাবা ও স্থানীয় চৌকিদার মানিক ও অন্যান্যরা জানান, মেয়েটিকে বিবস্ত্র ও গলায় গামছা দিয়ে ফাঁস লাগানো অবস্থায় পাওয়া যায়।

তার শরীরের বিভিন্ন স্থানে দাঁতের কামড়ের চিহ্ন ও নানা নির্যাতনের দাগ রয়েছে। মেয়েটির চাচা মো. খলিল শেখসহ অনেকে বলেন, ‘ঘরে কেউ না থাকার সুযোগে উচ্চস্বরে সাউন্ডবক্স বাজিয়ে হিরা আক্তারকে যৌন নির্যাতন শেষে গলায় ফাঁস লাগিয়ে হত্যা করে ঝুলিয়ে রাখা হয়েছে ধারণা করা যায়। তার পরনের কাপড় চোপড় ছেড়া অবস্থায় পাশের খাটের ওপর পাওয়া গেছে।

ইউপি চেয়ারম্যান রিপন তালুকদার বলেন, বিষয়টি সঠিক, প্রথমে গ্রাম পুলিশ তাকে অবহিত করেছে ওই ছাত্রীর বিবস্ত্র অবস্থায় ঝুলান্ত গলায় ফাঁস লাগানো অবস্থায় দেখেছেন প্রত্যক্ষদর্শীরা। এ বিষয়ে থানার ওসি কেএম আজিজুল ইসলাম বলেন সন্ধ্যা সাড়ে ৭টায় বলেন, মাদরাসা ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধারের খবর পেয়েছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

You may also like...