বঙ্গবন্ধু সৈনিক লীগের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ এর নবগঠিত আহ্বায়ক কমিটি

প্রাণতোষ তালুকদার, ঢাকা

ঢাকা


বঙ্গবন্ধু সৈনিক লীগের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ এর নবগঠিত আহ্বায়ক কমিটির পক্ষ থেকে ধানমন্ডির ৩২ এ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার লিয়াজোঁ কর্মকর্তা যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা ও বঙ্গবন্ধু সৈনিক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্জ বজলুর রহমানের মাজারে দোয়া করা হয়।
৬ নবেম্বর ২০১৮, মঙ্গলবার সকাল ১১ ঘটিকার সময় বঙ্গবন্ধু সৈনিক লীগের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ এর নবগঠিত আহ্বায়ক কমিটির পক্ষ থেকে এ আয়োজন করা হয়।বঙ্গবন্ধু সৈনিক লীগ কেন্দ্রীয় কমিটি এর সিদ্ধান্ত মোতাবেক ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বঙ্গবন্ধু সৈনিক লীগ পূর্বের কমিটি বিলুপ্ত করে নতুনভাবে ঢাকা মহানগর উত্তর (৩১) ও দক্ষিণ (৩১) এর সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটির অনুমোদন দেয়া হয়।

আহ্বায়ক কমিটি ঢাকা উত্তরের আহ্বায়ক সরদার মোঃ আনোয়ার হোসেন, যুগ্ম আহ্বায়ক নাঈম আহমেদ জুলহাস, ফিরোজ আহামেদ, মোঃ জিল্লুর রহমান, চিন্ময় দাস, কে. এম. তরিকুল আলম তোতা, এবং সদস্য ২৫ জন এবং আহ্বায়ক কমিটি ঢাকা দক্ষিণের আহ্বায়ক মোঃ জাকির হোসেন প্লাবন, যুগ্ম আহ্বায়ক মোঃ কামাল হোসেন, মোঃ আব্দুর রহমান শেখ, প্রাণতোষ তালুকদার, নাসির আল আমিন পলাশ, অ্যাডঃ মোঃ মাসুদ হাওলাদার এবং সদস্য ২৫ জন।
বঙ্গবন্ধু সৈনিক লীগ কেন্দ্রীয় কমিটি কর্তৃক ঢাকা মহানগর (দক্ষিণ) ও (উত্তর) বঙ্গবন্ধু সৈনিক লীগ শাখায় (১) এক জন আহবায়ক ও (৫) পাঁচ জন যুগ্ম আহ্বায়ক ও ২৫ পঁচিশ জন সদস্য করে মোট ৩১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটির অনুমোদন দেন গত ৪ নবেম্বর ২০১৮ তারিখে বঙ্গবন্ধু সৈনিক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিঃ তালুকদার সারওয়ার হোসেন ও যুগ্ম-সাধারণ সম্পাদক সৈয়দ মোঃ আব্দুল মতিন।
বঙ্গবন্ধু সৈনিক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিঃ তালুকদার সারওয়ার হোসেন ও যুগ্ম-সাধারণ সম্পাদক সৈয়দ মোঃ আব্দুল মতিন বলেন আমরা বঙ্গবন্ধুর সৈনিক হিসেবে বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করে এদেশকে সামনের দিকে এগিয়ে নিতে চাই এবং বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হচ্ছে একমাত্র মাননীয় প্রধানমন্ত্রী, বিশ^ মানবতার নেত্রী জননেত্রী শেখ হাসিনা জন্যে। আমাদের বাংলাদেশে শেখ হাসিনার কোন বিকল্প নেই। মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনা একটি উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে বাংলাদেশকে সারা বিশে^ ‘বিস্ময়কর উত্থানে পৌঁছাবেই। তাই বঙ্গবন্ধু সৈনিক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের আহ্বায়ক কমিটিকে দায়িত্ব দিয়েছেন যে যত তাড়াতাড়ি সম্ভব প্রতিটি থানা, ওয়ার্ড, ইউনিট থেকে সদস্য সংগ্রহ করে দ্রুত কমিটি প্রদান করে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী এদেশের সকল জনগণকে আওয়ামীলীগের নৌকা মার্কায় ভোট দেওয়ার জন্য বঙ্গবন্ধু সৈনিক লীগের সকল নেতা-কর্মীবৃন্দকে সচেতন হয়ে কাজ করার জন্য বলেছেন।
বঙ্গবন্ধু সৈনিক লীগের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ এর নবগঠিত আহ্বায়ক কমিটির পক্ষ থেকে বলা হয় যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ বজলুর রহমান ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর এবং বঙ্গবন্ধু সৈনিক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক রাজনৈতিক লিয়াজোঁ কর্মকর্তা।
মো. বজলুর রহমান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মহান আদর্শ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার গণমুখী রাজনীতির একনিষ্ঠ অনুসারী ছিলেন। তিনি ঐতিহাসিক ছয় দফা আন্দোলন ও ঊনসত্তরের গণঅভ্যুত্থানে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। ১৫ আগস্ট ১৯৭৫ তারিখে জাতির পিতাকে সপরিবারে হত্যার পর তিনি ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে প্রতিবাদী অবস্থান গ্রহণ করেন। এর কারণে সামরিক শাসকগোষ্ঠী প্রহসনের বিচারের মাধ্যমে তাঁকে মৃত্যুদণ্ড প্রদান করে। অতঃপর তাকে মৃত্যুদন্ডের স্থলে কারাদণ্ড দেওয়া হয় এবং শেষ পর্যন্ত তিনি মুক্তিলাভ করেন। ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত জনাব মোঃ বজলুর রহমান প্রধানমন্ত্রীর কার্যালয়ে লিয়াঁজো অফিসার হিসাবে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন। তিনি বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতি ছিলেন।
বঙ্গবন্ধু সৈনিক লীগের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ এর নবগঠিত আহ্বায়ক কমিটি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মহান আদর্শ ধারণ ও লালন করে বাংলাদেশ গড়ার অঙ্গীকারে এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য যা যা কিছু দরকার, তাই নিয়ে শত্রুর মোকাবেলা করা এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে কী কী দিয়েছেন এবং অসমাপ্ত কাজগুলি কী কী তা জনগণকে জানানো যে একমাত্র জননেত্রী, বিশ্ব মানবতার নেত্রী, দেশ রত্ন শেখ হাসিনার কোনো বিকল্প নেই। আবারও তার নৌকা মার্কার প্রতীকে ভোট দিতে জনগণকে উদ্বুদ্ধ করবেন বঙ্গবন্ধু সৈনিক লীগের সকল নেতা ও কর্মীবৃন্দ। যাতে আগামী একাদশ জাতীয় নির্বাচনে শেখ হাসিনা প্রধানমন্ত্রী হয়ে অসমাপ্ত কাজগুলি সমাপ্ত করতে পারেন, তাই বাংলাদেশের সকল জনগণকে নৌকা মার্কায় ভোট দেয়ার জন্য আহ্বান জানান বঙ্গবন্ধু সৈনিক লীগ।

You may also like...