দুটি শিশু এবং অসহায় মা: ছিন্নমূল এ পরিবারটিকে পূর্নবাসন করতে চায় ছাত্রলীগ কর্মী মতিন আহমেদ এবং শুভ দত্ত, সহযোগিতা করুন …

ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় রোকেয়া হলের উল্টোপাশে মিলন চত্বর ঘেষে মা এবং দুটি শিশুকে অসহায় অবস্থায় দেখতে পায় এ প্রতিবেদক। অনেকক্ষণ অবস্থান করলেও কোনো মানুষকে সহযোগিতায় করতে বা খোঁজ খবর নিতে এগিয়ে আসতে দেখেনি সে।

অবশেষে অসহায় মায়ের হাতে ৫০টাকা দিয়ে ক্লোজআপনিউজের সংশ্লিষ্ট এ প্রতিবেদক চলে যায়। প্রায় দুই ঘণ্টা পর ফেরার পথেও একই অবস্থায় দেখতে পায় মা এবং ঐ দুই শিশুকে। অবশেষে দীর্ঘক্ষণ অবস্থান করে ছবি এবং ভিডিও নিতে উদ্যোগী হয় সে। এ সময়ে মধ্যে দুএকজন ভিড় করে।

দুএকজন পুলিশ সদস্য সাধারণ পোশাকে আসলেও শেষ পর্যন্ত তারা সহযোগিতা করতে রাজি হতে পারেনি। অবশেষে এগিয়ে আসে ছাত্রলীগের বাংলা কলেজ শাখার কর্মী মতিন আহমেদ, তিনি ঐ মা এবং দুই শিশুকে পুর্নবাসনের দায়িত্ব নিতে রাজি হন। একইসাথে সাড়া মেলে শুভ দত্তের কাছ থেকে। ছাত্রলীগের পিসি কলেজ শাখার কর্মী শুভ দত্ত বলেন যে তার কলেজ থেকে তিনি পরিবারটিকে সহযোগিতা করার জন্য সাধ্যমত চেষ্টা করবেন। 

এগিয়ে আসেন গ্রাফিক ডিজাইনার মাসুদ রানা, তিনিও তার অবস্থান থেকে সাধ্যমতো চেষ্টা করতে উদ্যোগী হয়েছেন।

এ অবস্থায় ছাত্রলীগের ঐ দুজন কর্মী সমাজের সচেতন মানুষকে যুক্ত করে পরিবারটিকে পুর্নবাসন করতে চান। খোঁজ নিয়ে জানা গেছে ঐ মায়ের বাড়ি মাদারিপুর। পুর্নাঙ্গ ঠিকানা তিনি বলতে পারেন না, বা কোনো কারণে বলছেন না।

শুধু শিশু দুটির দিকে তাকিয়ে কাজটি করতে চান ছাত্রলীগের এ দুজন কর্মী। সমাজের সচেতন মানুষ এগিয়ে আসলে  তারা পরিবারটিকে নিয়ে মাদারিপুর রওনা হতে চান।

যোগাযোগ:

০১৭৬৩৯৪১৪৩৭ (মতিন আহমেদ), ০১৭০৬৪৪২০৮৫ (শুভ দত্ত), ০১৫৩৫১৩৩৮১১ (মাসুদ রানা)

সার্বিক তত্ত্বাবধানে: ০১৮৪১১১২২২৩ (দেবাশিস্ কে.এম.)

You may also like...