ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে অবিশ্বাস্য এক জয় তুলে নিয়েছে বাংলাদেশ

বিশ্বকাপের কোনো ম্যাচে এত রান তাড়া করে জেতার রেকর্ডই যেখানে খুব বেশি নেই, সেখানে বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজের করা ৩২১ রান টপকাতে খেলেছে মাত্র ৪১ ওভার ৩ বল, উইকেট খুইয়েছে মাত্র ৩টি। যেকোনো বিবেচনায় এটি বিশাল এক জয়। সবচে বড় কথা হচ্ছে পুরো খেলার (বাংলাদেশ যখন ব্যাটিং করে) কখনো মনে হয়নি যে বাংলাদেশ হারবে।

লিটন দাস

এই ম্যাচের ম্য দিয়ে বাংলাদেশ জানিয়ে রাখলো যে বিশ্বকাপ ক্রিকেট-২০১৯ এ তাদের এখনো অনেক কিছু করার বাকী আছে। ব্রেন্ডন ম্যাককালামের মুখে তো ছাই পড়েছেই, সবচে বেশি মর্মাহত হবে বোহয় যারা এই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ ব্যাটিং করার পর বাংলাদেশকে আর হিসেবে রতে চায়নি, সে সুর তো ারাভাষ্যকারদের মুখেও ছিল। বাংলাদেশ আজকে সব জল্পনাকল্পনা উড়িয়ে দিয়েছে।

এই ম্যাচে প্রাপ্তিও অনেক, ২২১ উইকেটের সাথে সাকিবের ৬০০০ রান, বিশ্বকাপে ব্যাক টু ব্যাক সেঞ্চুরি, এই মুহূর্তে ২০১৯ বিশ্বকাপে সবচে বেশি রানের মালিক, বিশ্বকাপের প্রথম ম্যাচে লিটন দাসের অসাারণ ইনিংক্স, সব মিলিয়ে সবই পেয়েছে বাংলাদেশ এ ম্যাচ থেকে।

বাংলাদেশ পয়েন্ট টেবিলে উঠে এসেছে ৫ নম্বরে। বাংলাদেশ এখন সেমিফাইনাল খেলার আশা করতেই পারে, তবে সেজন্য অবশ্য এখনো অনেক পথ পাড়ি দিতে হবে। হারাতে হবে ইন্ডিয়া, অস্ট্রেলিয়া এবং পাকিস্তানের মতো জায়ান্টদের।

তবে আজকে যেভাবে বাংলাদেশ জিতেছে তাতে কোনো কিছুই আর অবিশ্বাস্য নয়, ক্রিকেট বিশ্বকাপ-২০১৯ এর দাবিদার বাংলাদেশ এখন, অন্তত আজকের ম্যাচ দেখার পর একথা বলতেই হয়। 

You may also like...