রেস্টুরেন্ট ব্যবসায়ীদের সাথে গোপালগঞ্জের জেলা প্রশাসনের বিশেষ সেমিনার

‘বিল্ড ফর নেশন’ শুরু করেছিল নিরাপদ খাদ্য আন্দোলন। গবেষক-সাংবাদিক দিব্যেন্দু দ্বীপের উদ্যোগে গোপালগঞ্জ থেকে আন্দোলনটি শুরু হয়েছিল গত বছরের শেষের দিকে। আন্দোলনটি এ সময়ে এসে নতুন মাত্রা পেয়েছে। জেলা প্রশাসন ‘বিল্ড ফর নেশন’ এর এ উদ্যোগের সাথে একাত্ম হয়েছে।

বিল্ড ফর নেশন

সম্প্রতি ‘বিল্ড ফর নেশন’ হতে মি. দ্বীপের নেতৃত্বে বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী নিয়ে গোপালগঞ্জের সকল রেস্টুরেন্টে একটি সামাজিক তদারকি অভিযান পরিচালনা করা হয়েছে। ধারণ করা হয়েছে রেস্টুরেন্টের ভেতর ও বাহিরের সামগ্রিক চিত্র। গোপালগঞ্জ জেলা প্রশাসন ‘বিল্ড ফর নেশন’ এর এ কার্যক্রমে সর্বাত্মক প্রশাসনিক সমর্থন জ্ঞাপন করেছে।

এরপর গত ১২ সেপ্টেম্বর জেলা প্রশাসনের কনফারেন্স রুমে রেস্টুরেন্ট ব্যবসায়ীদের নিয়ে অনুষ্ঠিত হয়েছে এক বিশেষ সচেতনামূলক সভা। সভায় জেলা প্রশাসক শাহিদা সুলতানা উপস্থিত থেকে নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেছেন। শোনা হয়েছে রেস্টুরেন্ট ব্যবসায়ীদের সুবিধা-অসুবিধার কথা। সভায় দিব্যেন্দু দ্বীপ রেস্টুরেন্ট ব্যবসার বর্তমান অবস্থা এবং প্রতিকার-প্রতিরোধ সম্পর্কে একটি জ্ঞানলব্ধ পাওয়া পয়েন্ট প্রেজেন্টেশন করেন।

এছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে দেখানো হয় আইনগত বিষয়গুলো। সভায় জেলা প্রশাসন, বিল্ড ফর নেশন এবং রেস্টুরেস্ট ব্যবসায়ী ছাড়াও উপস্থিত ছিলেন নাগরিক সমাজের অনেক লোক। বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে একদল শিক্ষার্থীও এ সভায় অংশ নেয়, যারা স্বেচ্ছাসেবী হিসেবে রেস্টুরেন্ট তদারকির কাজে অংশগ্রহণ করেছেন।

You may also like...