‘ঈদ ও পূঁজার চেয়েও বড় উৎসব পহেলা বৈশাখ’

পহেলা বৈশাখ কোনো সুনির্দিষ্ট মানুষের ধর্মের উৎসব নয়, বাংলা নববর্ষ পুরো বাঙালী জাতির উৎসব। অসাম্প্রদায়িক বাংলাদেশের চিত্র দৃশ্যমান হয় পহেলা বৈশাখের উৎসবের মধ্য দিয়ে। সব ধর্মের মানুষ এক হয়ে নববর্ষের উৎসব অত্যন্ত আনন্দের সঙ্গে উদযাপন করছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেন, ঈদ ও পূঁজার চেয়েও বড় উৎসব পহেলা বৈশাখ।

শুক্রবার সকল ১১ অম্বিকা ময়দানে জেলা প্রশাসন কতৃক আয়োজিত ১লা বৈশাখ উপলক্ষ্যে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরুস্কার বিতরণী অনুষ্ঠানে উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এসব কথা বলেন ।

মন্ত্রী বলেন, যে স্বপ্নের সোনার বাংলা গঠনের লক্ষ্যে বঙ্গবন্ধু তার জীবনোৎসর্গ করে গিয়েছেন, সকল শ্রেণী পেশার মানুষকে তার আদর্শে উজ্জিবীত হয়ে কাজ করার মাধ্যমে তা বাস্তবায়ন করতে হবে। নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে গড়ে তুলতে হবে। শিশুদের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস সুশিক্ষা দানের মাধ্যমে ভবিষ্যতের জন্য যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য অভিভাবক ও শিক্ষকদের সচতেন থাকার কথা বলেন ।

মন্ত্রী আরো বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশের অগ্রযাত্রা কোন অপশক্তি থামাতে পারবেনা। জাতির পিতার অসমাপ্ত কাজ সম্পন্ন করার জন্য সবাইকে আন্তরিক ভাবে কাজ করার আহ্বান জানান ।

ফরিদপুরের জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়ার সভাপতিত্বে এসময়, উপজেলা পরিষদের চেয়ারম্যান খন্দকার মোহতেশাম হোসেন বাবর, পুলিশ সুপার সুভাষ চন্দ্র সাহা পিপিএম প্রমুখ বক্তব্য রাখেন।

পরে মঞ্চে আয়োজিত অনুষ্ঠানে আবৃত্তি ও গানসহ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

You may also like...