ভারতের আগ্রার তাজমহল চত্বরে জুমার নামাজ বন্ধের দাবি

ভারতে  ঐতিহাসিক তাজমহল চত্বরে জুমার নামাজ বন্ধের দাবি জানিয়েছে ‘অখিল ভারত ইতিহাস সংকলন সমিতি’। এ সমিতি ভারতের উগ্র হিন্দুত্ববাদী সংগঠন আরএসএস-এর সহযোগী প্রতিষ্ঠান। তাদের দাবি, তাজমহলে নামাজ আদায় বন্ধ করা না হলে সেখানে হিন্দুদেরও পূজা অর্চনার সুযোগ দিতে হবে। শিব চালিশা পাঠ করতে দিতে হবে। সংবাদমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে এমন দাবি জানিয়েছেন ‘অখিল ভারত ইতিহাস সংকলন সমিতি’র সম্পাদক বালমুকুন্দ পাণ্ড।

বালমুকুন্দ পাণ্ড বলেন, এটি প্রমাণিত যে তাজমহল শিব মন্দির ছিল। একজন হিন্দু রাজা এটি তৈরি করেছিলেন। তাজমহল ভালবাসার নিদর্শন নয়। মমতাজের মৃত্যুর চার মাসের মধ্যে শাহজাহান দ্বিতীয় বিয়ে করেছিলেন। তাজমহল সম্পর্কে সমস্ত প্রমাণাদি সংগ্রহ করে সবার সামনে তা তুলে ধরা হবে।

তিনি বলেন, আরএসএস সব প্রাচীন স্থাপনার তালিকা তৈরি করছে যেসব স্থাপনা ভেঙ্গে মুসলিম শাসকরা মসজিদ বা অন্য কোনও স্থাপন নির্মাণ করেছিল।

সম্প্রতি বিজেপি বিধায়ক জগন প্রসাদ গর্গ তাজমহলকে শিব মন্দির বলে দাবি করেছেন। মুঘলরা সেই মন্দির ধ্বংস করে তাজমহল তৈরি করেছিল বলে তার দাবি। এর আগে বিজেপি এমপি বিনয় কাটিয়ার তাজমহলকে তেজো মহালয় ও শিব মন্দির বলে দাবি করেছেন।

উত্তর প্রদেশের বিজেপি বিধায়ক সঙ্গীত সোম তাজমহলকে ভারতীয় সংস্কৃতির কলঙ্ক ও তা বিশ্বাসঘাতকদের তৈরি বলে মন্তব্য করেছেন।

এসব ঘটনার মধ্যে গত সোমবার তাজমহল চত্বরে রাষ্ট্রীয় স্বাভিমান দল ও হিন্দু যুব বাহিনী নামে দুটি সংগঠনের সদস্যরা ‘শিব চালিশা’ পাঠ করলে সেখানে উত্তেজনা সৃষ্টি হয়। ঘটনাস্থলে মোতায়েন থাকা সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্সের (সিআইএসএফ) সদস্যরা তাদের কিছু সময়ের জন্য আটক রাখে। পরে অবশ্য তাদের ছেড়ে দেওয়া হয়।

বৃহস্পতিবার উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ তাজমহল পরিদর্শন করে একে ভারতের অমূল্য রত্ন এবং এখানকার শ্রমিকদের রক্ত ও ঘামের বিনিময়ে তা তৈরি হয়েছে বলে মন্তব্য করেন। এর একদিনের মাথায় শুক্রবার আরএসএস-এর ইতিহাস শাখার পক্ষ থেকে তাজমহল চত্বরে জুমার নামাজ বন্ধের দাবি এলো। সূত্র: পার্স টুডে।


সূত্র: অনলাই নিউজ

You may also like...