রিক্সা-চালককে এক বোতল পানি অথবা দু’প্যাকেট খাবার স্যালাইন কিনে দেবেন – ইলোরা ইলু

যদি সম্ভব হয় তবে আপনি/আপনারা যে রিক্সায় চড়বেন, দয়া করে সেই রিক্সা-চালককে এক বোতল পানি অথবা দু’প্যাকেট খাবার স্যালাইন কিনে দেবেন।

এই অসহ্য গরমে সবাই অতিষ্ট। আমরা ঘরের ভেতর ফ্যানের নীচে বসেও দরদর করে ঘামছি। একটু কষ্ট করে চিন্তা করুণ সেই রিক্সাচালক বা দিনমজুরের কথা, যাঁরা এই প্রখর রোদে হাড়ভাঙ্গা পরিশ্রম করছেন। আল্লাহ্ তাঁদের সহায় হোন।

সকলকে সাহায্য করার ক্ষমতা আমাদের কারো নাই। কিন্তু একটু সহযোগিতার মনোভাব নিয়ে যদি একজন বা দুজনকে এক বোতল পানি খাওয়াই, এক- দু’প্যাকেট খাবার স্যালাইন কিনে দেই, তবে সেই ঘামে ভেজা ক্লান্ত পরিশ্রান্ত শরীর আর তপ্ত মনে একটু হলেও প্রশান্তির ছোঁয়া পাবে। এবং সেই রোদে পোড়া শরীর, পরিশ্রমে ক্লান্ত, ঘামে ভেজা হতাশামাখা চেহারায় যখন একটি নির্মল হাসি ফুটে উঠবে  সেই অমূল্য হাসিটি কি আপনার হৃদয় প্রশান্ত করবে না? এই হাসিটির মূল্য কি কোনো মূল্যে পাওয়া সম্ভব? প্রতিদিন কত প্রয়োজনীয়/ অপ্রয়োজনীয় খরচই তো করি আমরা, এই সামান্য খরচ করতে কি আমাদের তেমন কষ্ট হবে?

অন্তর থেকে মানুষের উপকারের মানসিকতা নিয়ে যদি একজন বন্ধুও এই কাজটি করেন তবেই আমার পোস্টটি স্বার্থক হবে। সকলের জন্য দোয়া আর শুভকামনা।


ইলোরা ইলু

Share on FacebookTweet about this on TwitterShare on Google+Email this to someonePrint this page

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *