সেদিন ডাকসু নির্বাচনের প্রয়োজনীয়তা তুলে ধরেছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বর্তমান উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান

দিব্যেন্দু দ্বীপ

DUCSU

ডাকসু নির্বাচনের প্রয়োজনীয়তা তুলে ধরছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বর্তমান উপাচার্য (তখন তিনি জসীমউদ্দীন হলের প্রাধ্যক্ষ ছিলেন) অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

২০০৯ সালে (১৮/১০/২০০৯) ডাকসু নির্বাচন নিয়ে আমি একটি অনুষ্ঠান আয়োজন করেছিলাম টিএসসি’র মুনীর চৌধুরী মিলনায়তনে লিটল ম্যাগাজিন “আঠারো” র ব্যানারে। উল্লেখ্য, তখন আমি “আঠারো” নামে একটি লিটল ম্যাগাজিন প্রকাশ করতাম জগন্নাথ হল থেকে।

উক্ত অনুষ্ঠানে সেদিন গুরুত্বপূর্ণ ছাত্রনেতা এবং শিক্ষক উপস্থিত ছিলেন, উপস্থিত ছিলেন কয়েকজন লেখক-সাংবাদিক। উপস্থিত ছাত্রনেতা বদিউজ্জামান সোহাগ পরবর্তীতে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি হয়েছেন। উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বর্তমান উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আখতারুজ্জামান

অনুষ্ঠান থেকে সেদিন সবাই ডাকসু নির্বাচনের পক্ষে কথা বলেছিলেন। বিডিনিউজ ব্লগ প্লাটফরম থেকে আখতারুজ্জামান স্যারকে স্মরণ করে দিতে চাই তাঁর সেদিনের সেই আশাবাদের কথা। তিনিই এখন হতে পারেন ডাকসু নির্বাচনের প্রতিশ্রুতি বাস্তবায়নের অন্যতম কারিগর।

DUCSU

উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, যিনি পরবতীতে অগ্রণী ব্যাংকের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেছেন, অধ্যাপক ড. খন্দকার বজলুল হক, উন্নয়ন অধ্যয়ন বিভাগের শিক্ষক অধ্যাপক ড. তৈয়েবুর রহমান এবং বিশিষ্ট কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ।

 

DUSCU Election

সেদিনের উপস্থিত শ্রোতা দর্শকদের একাংশ, যারা এখন বিভিন্নক্ষেত্রে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্বে রয়েছেন।

দিব্যেন্দু দ্বীপ

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *