১৯৭১: “গণহত্যা নির্যাতন ও মুক্তিযুদ্ধ” বিষয়ক আন্তর্জাতিক সেমিনার

গণহত্যা নির্যাতনআগামী ২৫-২৬ নভেম্বর ২০১৭, বাংলা একাডেমিতে “গণহত্যা-নির্যাতন ও মুক্তিযুদ্ধ” বিষয়ক দুইদিনব্যাপী (সকাল ১০টা থেকে বিকেল ৫টা) একটি আর্ন্তজাতিক সেমিনারের আয়োজন করেছে “গণহত্যা-নির্যাতন ও মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষণা কেন্দ্র” (গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের একটি বিশেষ প্রকল্প)। যেখানে মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, মিশর, ভারত ও কম্বোডিয়া থেকে ১৪ জন খ্যাতিমান গণহত্যা বিশেষজ্ঞ ও একাত্তরের সাথে সরাসরি সম্পৃক্ত সুহ্নদ উপস্থিত থাকবেন।
বিভিন্ন অধিবেশনে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মাননীয় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, এমপি, মাননীয় প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা জনাব এইচ টি ইমাম, পররাষ্ট্র উপদেষ্টা গওহর রিজভী, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী জনাব আসাদুজ্জামান নূর।
সম্মেলনের বিভিন্ন একাডেমিক সেশনে বিদেশি আমন্ত্রিত একাডেমিশিয়ানদের পাশাপাশি দেশবরেণ্য বুদ্ধিজীবি ও গবেষকগণ প্রবন্ধ উপস্থাপন করবেন।

অনুষ্ঠানে আপনি সবান্ধব আমন্ত্রিত।

বি.দ্র. সেমিনার সকলের জন্য উন্মুক্ত। তবে ডেলিগেট সুবিধা (ব্যাগ, বই, খাবার কুপন) শুধুমাত্র ডেলিগেটরাই পাবেন। অন্য অতিথিরা আমাদের সকল সেশনে অংশগ্রহণ করতে পারবেন।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *