পঞ্চগড়ে ধূমকেতু সাহিত্য আড্ডা উদ্যাপিত এবং সাহিত্য পদক ’১৭ প্রদান

ধূমকেতু সাহিত্য পরিষদ

অনুষ্ঠিত হয়েছে পঞ্চগড় ধূমকেতু সাহিত্য পরিষদের আয়োজনে সাহিত্য আড্ডা-২০১৭। রবিবার, ১২ নভেম্বর তারিখে অনুষ্ঠিত মনোজ্ঞ পরিবেশনায় স্বরচিত কবিতা আবৃত্তি ছাড়াও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পঞ্চগড় জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আমানুল্লাহ বাচ্চু, কর্মসূচী উদ্বোধন করেন পঞ্চগড় জেলার সম্মানিত জেলা প্রশাসক অমল কৃষ্ণ মণ্ডল। উপস্থিত ছিলেন সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি এবং বর্তমান সাধারণ সম্পাদক টি.এম. মনোয়ার হোসেন। বিশেষ অতিথি হিসেবে ছিলেন, মোঃ সুমন জেহাদী (সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট, পঞ্চগড়), সেলিম আলতাফ (কবি, কথা সাহিত্যিক, সম্পাদক-পানসি, খুলনা), মাহফুজা আফজাল মিনি (সাধারণ সম্পাদক, বহুভূজ সাহিত্য পরিষদ, পঞ্চগড়)। প্রথম পর্বের আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কবি ও কথা সাহিত্যিক জনাব আলী শাহেদ।

ধূমকেতু সাহিত্য অাড্ডা-২০১৭

অনুষ্ঠানে উপস্থিত শ্রোতা দর্শকদের একাংশ।

দ্বিতীয় পর্বে (স্বরচিত কবিতা আবৃত্তি) বিশিষ্ট কবি হিসেবে উপস্থিত ছিলেন, কবি তফাজ্জল হোসেন, ঠাকুরগাঁ হতে কবি বলহরি রায়, বাগেরহাট হতে কবি বলাই দাস এবং আরো অনেকে। সম্মানিত কবি হিসেবে অতিথির আসনে ছিলেন, দিল আরা রুবি (কবি ও কথা সাহিত্যিক, ঠাকুরগাঁও), লুৎফর রহমান সাজু (কবি ও সম্পাদক, উত্তর যুগ সাহিত্য পত্র, রংপুর), মোঃ জুবায়ের হোসেন (শিক্ষক, কবি, সংগঠক ও মোমেনশাহী দর্পণ সম্পাদক মণ্ডলীর সভাপতি, খুলনা)।

এ পর্বে স্বরচিত কবিতা আবৃত্তিতে শ্রেষ্ঠ কবির মর্যাদা পান বাগেরহাট হতে আগত মরমী কবি বলাই দাস। বলাই দাস তাঁর লেখা “জীবন নদীর বৃষ্টি” কবিতাটি আবৃত্তি করে এ পুরস্কার পান। কবি বলহরি রায় আবৃত্তি করেন তাঁর লেখা “এই মাঠ হেমন্তের” কবিতাটি। তিনিও পদকপ্রাপ্ত হন। অনুষ্ঠানের এ পর্বে সভাপতিত্ব করেন দিনাজপুর সরকারি সিটি কলেজের অধ্যক্ষ মোজাম্মেল বিশ্বাস।

শ্রেষ্ঠ কবি

শ্রেষ্ঠ কবির পদক নিচ্ছেন বাগেরহাট হতে আগত মরমী কবি বলাই দাস।

এরপর তৃতীয় পর্বে শিশু-কিশোরদের কবিতা আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

৪র্থ পর্বে ধুমকেতু সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি টি. এম. মনোয়ার হোসেনের জন্মদিন কেক কেটে উদ্যাপন করা হয়। পঞ্চশ ও শেষ পর্বে স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


আঞ্চলিক সংবাদদাতা, পঞ্চগড়

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *