বাংলাদেশ পুলিশে নিয়োগ বিজ্ঞপ্তি

দশ হাজার ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ পুলিশ। উক্ত পদে নেয়া হবে সাড়ে আট হাজার পুরুষ এবং দেড় হাজার নারী সদস্য নেয়া।

নিয়োগ প্রক্রিয়া শুরু হবে আগামী ২৪ সেপ্টেম্বর থেকে। আগ্রহী প্রার্থীদের শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষাসহ লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য নিজ নিজ জেলাস্থ পুলিশ লাইন্সে প্রয়োজনীয় কাগজ-পত্রসহ নির্দিষ্ট দিনে উপস্থিত হতে হবে।

আবেদনের যোগ্যতাঃ

প্রার্থীকে কমপক্ষে জিপিএ ২.৫০ পেয়ে এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। ৩১ আগস্ট ২০১৬ তারিখে বয়সসীমা সাধারণ, মুক্তিযোদ্ধার সন্তানদের সন্তান বা অন্যান্য কোটার প্রার্থীদের ক্ষেত্রে ১৮-২০ বছর। মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধা/ মুক্তিযোদ্ধার সন্তানের ক্ষেত্রে সর্বোচ্চ ৩২ বছর হতে হবে। প্রার্থীকে বাংলাদেশের স্থায়ী নাগরিক ও অবিবাহিত হতে হবে।

সাধারণ, মুক্তিযোদ্ধার সন্তানদের সন্তান বা অন্যান্য কোটার পুরুষ প্রার্থীদের উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি, বুক স্বাভাবিক অবস্থায় ৩১ ইঞ্চি এবং সম্প্রসারিত অবস্থায় ৩৩ ইঞ্চি হতে হবে।

মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তানের ক্ষেত্রে উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি এবং সম্প্রসারিত অবস্থায় হতে হবে ৩১ ইঞ্চি।

ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি, বুক স্বাভাবিক অবস্থায় ৩১ ইঞ্চি এবং সম্প্রসারিত অবস্থায় ৩৩ ইঞ্চি হতে হবে। আর সব কোটার নারী প্রার্থীদের উচ্চতা থাকতে হবে কমপক্ষে ৫ ফুট ২ ইঞ্চি।

পুলিশ কনস্টেবল নিয়োগ

You may also like...

1 Response

  1. Abdul Aziz Parvez says:

    আমি আব্দুল আজিজ পারভেজ,
    আমি অতি আগ্রহের সাথে বলছি আমি পুলিশে কাজ করতে চাই,
    আমি আমার দেশ মাতার কাজে নিজেকে নিয়জিত করতে চাই।
    আমার গ্রামের বাড়ি ঘোষগাও,উপজেলা :ধোবাউরা, জেলা:ময়মনসিংহ, বিভাগ :ঢাকা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *